আমার দেখা একজন মহামানব এডিসি ইফতেখায়রুল ইসলাম স্যার-কাজী ওয়াজেদ আলি।

ওয়ারি জোন এর এডিসি ইফতেখায়রুল ইসলাম পদোন্নতি হয়ে বদলি হয়েছেন। তার বিদায় মুহূর্তে যাত্রাবাড়ি থানার ওসি কাজী ওয়াজেদ আলি ফেসবুকে ষ্টেটাস দেন। নিন্মে তা হুবহু তুলে ধরা হলো।

প্রচুর সুযোগ থাকার পরও যিনি নিজেকে অবৈধ পথে রোজগার করা থেকে বিরত রাখেন, যিনি নূন্যতম অসৎ পথ অবলম্বন করেন না, সর্বোপরি যিনি সকল অপকর্ম থেকে নিজেকে নিবৃত রাখেন, যিনি স্বার্থহীনভাবে বিপদগ্রস্ত মানুষের পাশে দাড়ান, যিনি বেতনের টাকায় সাধ্যমত দরিদ্র মানুষকে আর্থিকভাবে সহায়তা প্রদান করেন, তিনিই তো উত্তম মানব।

বলছিলাম খুব কাছ থেকে দেখা এমন একজন মহামানবের কথা। গুনগান গেয়েও শেষ করা যাবে না এমনই একজন মানুষ সদ্য পদোন্নতি প্রাপ্ত এডিসি জনাব ইফতেখায়রুল ইসলাম।

আরো ব্যাপক দায়িত্ব নিয়ে যাচ্ছেন বড় পরিসরে। সেটা ওঁনার জন্য হয়তো অনেক বড় পাওনা কিন্তু বাস্তবে আমরা হারালাম একজন নিবেদিতপ্রান, পরিশ্রমী, দক্ষ অফিসারকে। সামনে থেকে নেতৃত্ব দেওয়া একজন সাহসী টিম লিডারকে। ছাতার মত আশ্রয় দেওয়া একজন অভিভাবককে ।

আমার অতি পছন্দের এই মানুষটার বিদায়ে নিজেকে নিয়ন্ত্রন করতে পারিনি। অকৃত্রিম ভালবাসা দিয়ে উনি যে আমাদের হৃদয়ের কোন স্থানটা দখল করেছিলেন তা আজ খুব টের পেলাম। পরম মমতা আর ভালবাসা দিয়ে আদায় করে নিয়েছেন আমাদের চোখের পানি। সত্যিই অন্তর থেকেই আসা আপনার জন্য আমাদের চোখের পানিতেও আপনাকে কমই মূল্যায়ন করলাম। বরং এর চেয়ে অনেক বেশির যোগ্য আপনি, অনেক বেশি প্রাপ্য আপনার। অনেক অনেক ভালবাসা আপনার জন্য, ভাল থাকবেন স্যার আজীবন।

 

Please follow and like us:
error