‘সাংবাদিক আসবে, দ্রুত সবাই আত্মগোপন করো’

0
151

রাজধানী বাসাবো এলাকায় মাদক সেবন ও অসামাজিক কাজে লিপ্ত থাকার অভিযোগে নিকটস্থ থানায় বিষয়টি অবহিত করা হয়। তার পরপরই সেখানকার দায়িত্বরত পুলিশের একজন কর্মকর্তা অভিযুক্ত মহিলা দালাল কে তথ্য দাতার পরিচয় জানিয়ে দেন।
খবর পেয়ে তথ্য দাতার মোবাইল ফোনে অশালিন মন্তব্য করেন অভিযুক্ত মহিলা দালাল ।
উক্ত ঘটনায় পুলিশের কাছে জানতে চাওয়া হলে তিনি অস্বিকার করেন। সেখানকার দায়িত্বরত পুলিশের একজন কর্মকর্তাকে তার সোর্সকে নির্দেশনা দিচ্ছেন-
মিডিয়া যাচ্ছে, দ্রুত নারীদের আত্মগোপনে যেতে বলো,সাংবাদিক থাকবে, আমাদের কিছুই করার থাকবে না কিন্তু।

পুলিশের এক শ্রেণির কর্মকর্তা মাদক কিংবা অসামাজিক কাজ নির্মুল অভিযানে যাওয়ার আগে সোর্সের মাধ্যমে দালালদের কাছে এ তথ্য পৌঁছে দিচ্ছে। এ কারণে অধিকাংশ শীর্ষ দালালরা আটকের ভয়ে দ্রুত গা-ঢাকা দেয়ার সুযোগ পাচ্ছে।ফলে তারা ধরাছোয়ার বাইরেই থাকছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, রাজধানীর প্রত্যেক থানার প্রতিটিতে পুলিশের ১৫/২০ জন করে সোর্স আছে। এসব সোর্সের মাধ্যমে পুলিশকে অপরাধের তথ্য জানানোর কথা। কিন্তু তারা এখন উল্টো পথে চলছে।
নিজেরাই অপরাধে জড়িয়ে পড়ছে। অপরাধীদের কাছ থেকে টাকা উঠিয়ে পুলিশের এক শ্রেণির কর্মকর্তার কাছে তারা পৌঁছে দেয়। এসব ব্যবসায়ীর কাছ থেকে দীর্ঘদিন ধরে ঘুষের টাকা পেয়ে যেসব পুলিশ কর্মকর্তা বড়লোক হয়েছেন,
তারা এখন অভিযানের আগাম তথ্য ফাঁস করে দিচ্ছেন।

তবে এসব অপরাধীদের সঙ্গে পুলিশে অধিদপ্তরের এক শ্রেণির কর্মকর্তার সরাসরি যোগাযোগ রয়েছে। নিয়মিত তারা বড় অঙ্কের টাকা পেয়ে থাকেন।
যাই হোক অপরাধীর গ্রেফতার না হওয়ার মূলে রয়েছে অভিযানের আগাম তথ্য ফাঁস হওয়া। এ ব্যাপারে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা প্রয়োজনীয় ব্যবস্থা নিতে যাচ্ছেন।

রাজধানীর ১৩৮৪ শীর্ষ মাদক ব্যবসায়ীসহ দেশের গডফাদারদের মোবাইল ফোন ট্র্যাক করেছে র্যাব ও পুলিশ। এতে দেখা গেছে অনেকেই আত্মগোপনে গিয়ে মোবাইল ফোন বন্ধ করে দিয়েছে।
আবার কেউ কেউ নতুন মোবাইলের সিম কিনে যোগাযোগ রাখছে। যাদের সিম চালু আছে সেখানে দেখা গেছে পুলিশের এক শ্রেণির কর্মকর্তার আগাম তথ্য ফাঁসের চিত্র।

পুলিশ সদর দফতরের একজন কর্মকর্তা বলেন, সরষের মধ্যে ভূত বিরাজ করছে। পুলিশের এক শ্রেণির কর্মকর্তা অভিযানের আগাম তথ্য মাদক ব্যবসায়ীদের কাছে পৌঁছে দিচ্ছে। এ কারণে অভিযানে গডফাদাররা ধরা পড়ছে না।

Please follow and like us: