পুরুষ বডিবিল্ডারদের নিকট বুকের দুধ বিক্রি করে আয়-রোজগার করছেন এক মহিলা। তিনি এ পর্যন্ত ৫০০ লিটার দুধ বিক্রি করে প্রায় ৫ লাখ ১৯ হাজার টাকা আয় করেছেন।

সাধারণত মায়ের বুকের দুধের মতো পুষ্টি আর কোনও খাদ্যেই নেই বলে ডাক্তাররা সদ্যোজাত বেড়ে ওঠা বাচ্চাদের শুধু সেটাই খাওয়াতে বলেন। অনেক মহিলারই নিজের সন্তানের চাহিদা মেটার পরও দুধ বাড়তি হয়। তাঁরা অন্য মায়েদের সাহায্য করেন যাঁদের শারীরিক নানা কারণে যথেষ্ট দুধ হয় না।
কিন্তু সাইপ্রাসের রাফেলা লামপ্রাউ নামে এক মহিলা একটু ব্যতিক্রমী উদ্যোগ নিলেন। ওই মহিলার সাত মাস আগে পুত্র সন্তান জন্ম দেন। তার চাহিদা মেটার পরও দুধ বাড়তি হচ্ছিল, কিন্তু মজুত করা রাখার পর্যাপ্ত জায়গা না হওয়ায় লামপ্রাউ অন্য মহিলাদের ডোনেট করতে থাকেন। এর মধ্যেই আচমকা তাঁর কাছে প্রস্তাব আসে, পুরুষ বডিবিল্ডারদের বুকের দুধের প্রয়োজন। তারা শরীর তৈরির জন্য নানা ধরনের সাপ্লিমেন্ট খাবার খায়। কিন্তু বুকের দুধ খেলে পেশীর জোর বাড়ে, এটা জানার পর তারা সাপ্লিমেন্ট ছেড়ে দুধ খাওয়া ধরেছে।
লামপ্রাউ দেখেন, এটা রোজগারের ভাল রাস্তা হতে পারে। তিনি দু লিটার দুধ বিক্রি করা শুরু করেন। এ পর্যন্ত প্রায় ৫০০ লিটার বুকের দুধ বেচে তিনি আয় করেছেন প্রায় ৪৫০০ পাউন্ড, যা বাংলাদেশী মুদ্রায় প্রায় ৫ লাখ ১৯ হাজার টাকা।
বুকের দুধ
লামপ্রাউ একটি ওয়েবসাইট খোলেন এজন্য। সেখানে যে কোনও পুরুষই তাঁর কাছে দুধের অর্ডার দিতে পারে। দুধ কিনে নিয়ে তারা কী করে, তা নিয়ে কোনও মাথাব্যাথা নেই তাঁর। স্বামী, দুই ছেলেকে নিয়ে সুখের সংসার তার।

এই প্রসঙ্গে লামপ্রাউ বলেছেন, সাইড বিজনেসটা ‘দারুণ আকর্ষণীয়’!

Please follow and like us:
error