: অনলাইন ডেস্ক:

বাংলাদেশ পুলিশ প্রথমবারের মত আইজিপি মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৭ প্রদান করেছে।গতকাল ১৯ অক্টোবর, ২০১৭ খ্রি.বৃহস্পতিবার রাতে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে এ পুরস্কার প্রদান করা হয়।

স্বরাষ্ট্র মন্ত্রী জনাব আসাদুজ্জামান খাঁন এমপি প্রধান অতিথি হিসেবে রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশ এর পিএসসি কনভেনশন হলে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল জনাব এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, তথ্য মন্ত্রণালয়ের সচিব মরতুজা আহমদ এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন। জুরি বোর্ডের পক্ষে বক্তব্য রাখেন দৈনিক সমকাল পত্রিকার সম্পাদক জনাব গোলাম সারওয়ার।

এ বছর প্রিন্ট মিডিয়ায় সেরা রিপোর্টের জন্য আইজিপি মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৭ এ ভূষিত হয়েছেন দৈনিক আমাদের সময় পত্রিকার স্টাফ রিপোর্টার (ক্রাইম) জনাব হাবিব রহমান। তিনি ২০১৬ সালে দৈনিক আমাদের সময় পত্রিকায় ‘সরেজমিন নকল ওষুধ’ শিরোনামে ৭ পর্বে প্রকাশিত ধারাবাহিক অনুসন্ধানী রিপোর্টের জন্য এ পুরস্কার পেয়েছেন।

ইলেকট্রনিক মিডিয়ায় বেসরকারি টেলিভিশন চ্যানেল ২৪ এর সিনিয়র রিপোর্টার জনাব মাকসুদ-উন-নবী এর ‘রানা প্লাজা দুর্ঘটনায় আহত উদ্ধারকারী পরিচয়দাতার প্রতারণা’ সংক্রান্ত রিপোর্ট সেরা রিপোর্ট হিসেবে মনোনীত হয়েছে।

প্রধান অতিথি প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে পুরস্কার প্রাপ্তদের হাতে নগদ অর্থ, সনদপত্র ও ক্রেস্ট তুলে দেন। আলোকচিত্র ক্যাটাগরিতে এ বছর কোন আলোকচিত্র সেরা মনোনীত না হওয়ায় এ ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা যায়নি।

বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি (এইচআরএম) কে প্রধান করে গঠিত জুরি বোর্ড প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে প্রাপ্ত রিপোর্ট এবং আলোকচিত্র যাচাই-বাছাই করে সেরা রিপোর্ট মনোনীত করেছেন। দৈনিক সমকাল পত্রিকার সম্পাদক জনাব গোলাম সারওয়ার, বাংলাদেশ সংবাদ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক জনাব আবুল কালাম আজাদ এবং একুশে টেলিভিশনের প্রধান সম্পাদক জনাব মনজুরুল আহসান বুলবুল জুরি বোর্ডের অন্যতম সদস্য ছিলেন।

অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপিগণ, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সম্পাদকগণ ও সিনিয়র সাংবাদিকবৃন্দ এবং আমন্ত্রিত অতিথিগণ উপস্থিত ছিলেন। পরে বিশিষ্ট শিল্পীরা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

উল্লেখ্য, বাংলাদেশ পুলিশ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রকাশিত/প্রচারিত অপরাধ সংক্রান্ত সেরা রিপোর্ট এবং সংবাদপত্রে প্রকাশিত আইন-শৃঙ্খলা বিষয়ক সেরা আলোকচিত্রের জন্য এ বছর থেকে আইজিপি মিডিয়া অ্যাওয়ার্ড চালু করেছে। সে অনুযায়ী প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া এবং আলোকচিত্র এ তিন ক্যাটাগরির প্রত্যেকটিতে একজন করে মোট তিন জনের প্রত্যেককে পুরস্কার হিসেবে নগদ এক লাখ টাকা, সনদপত্র ও ক্রেস্ট দেয়া হবে। যে বছর পুরস্কার দেওয়া হবে তার পূর্বের বছরের রিপোর্ট এবং আলোকচিত্র পুরস্কারের জন্য বিবেচিত হবে।

সুত্র: ডিএমপি মিডিয়া।

Please follow and like us:
error