চলোনা ঘুরে আসি অজানাতে…..
যেখানে নদী এসে থেমে গেছে।।
ইমরান মাহমুদ।।
কোলাহল এড়িয়ে একটু সময় তো চাই শুধু নিজেকে দেওয়ার জন্য, তাই না? পদ্মার তীরে গড়ে ওঠা পদ্মা রিসোর্ট একান্তই শান্তিপ্রিয় মানুষদের জন্য তৈরি। একা ভ্রমণ হোক, অথবা হোক পারিবারিক জমায়েত বা বন্ধুদের আড্ডা পদ্মা রিসোর্টের মতো আরেকটি জায়গা আর নেই। আর এজন্যই স্থাপিত হওয়ার কিছুদিনের মাঝেই সুনাম কাড়ছে রিসোর্টটি।

বাংলা মাসের নামে রিসোর্টের কটেজগুলোর নাম। এগুলোই তুলনামূলক বেশি নিরিবিলি। একটু সামনের দিকে আছে ঋতুর নামে নামকরণকৃত কটেজগুলো। ডুপ্লেক্স এই কটেজ গুলোতে সকল নাগরিক সুবিধাই পাবেন আপনি।

পদ্মা রিসোর্টে দিনে যেয়ে দিনে চলে আসা যায়। সেক্ষেত্রে শুধু প্রবেশ ফি দিতে হবে আপনাকে। আর যদি কক্ষ ভাড়া নিতে চান সেক্ষেত্রে সারা দিনের জন্য ২৩০০ টাকা অর্থাৎ ২০০০ টাকা এবং ১৫% ভ্যাট দিতে হবে। রাত্রীযাপনের ক্ষেত্রে যোগ যোগ হবে আরও ১০০০ টাকা অর্থাৎ ৩০০০ টাকা এবং ১৫% ভ্যাট।

বাংলা মাসের নামে সাজানো কটেজের নাম।

নিরিবিলি প্রাকৃতিক পরিবেশে থাকা শুধু নয়, পদ্মা রিসোর্টে রয়েছে বিনোদনের আরও অন্যান্য আয়োজন। নদীর শীতল পানিতে সাঁতার কেটে বা গোসল করে কাটিয়ে দিতে পারেন দীর্ঘ দময়। যদি চান স্পীডবোটে ঘুরে বেড়াতে তাহলে ঘন্টা প্রতি ২৫০০ টাকায় ঘুরতে পারবেন। সাম্পান নৌকায় প্রতি ঘন্টা ১২০০ টাকা আর ট্রলারে ৬০০ টাকায় ঘুরে দেখুন পদ্মার অনাবিল সৌন্দর্য।

কীভাবে যাবেনঃ
মাওয়া ফেরী ঘাট > লৌহজং চৌরাস্তা মোড় > লৌহজং পুলিশ ফাঁড়ী > পদ্মা রিসোর্ট।

অর্থাৎ যাত্রা যেখান থেকেই শুরু করুন না কেন আপনাকে পৌছতে হবে লৈহজং চৌরাস্তা। ঢাকা থেকে মাওয়াগামী বাস যেমন ইলিশ পরিবহন বা গাঙচিলে উঠতে হবে গুলিস্তান থেকে। নামতে হবে লৌহজং থানা মসজিদের সামনে। এছাড়া মিরপুর ১০, ফার্মগেট, শাহবাগ থেকে স্বাধীন পরিবহনে উঠতে পারেন।

অথবা আপনি মাওয়া ঘাট পর্যন্ত যেতে পারেন “গ্রেট বিক্রমপুর পরিবহন” (মাওয়া-গুলিস্থান-মাওয়া) কিংবা “গোধুলী পরিবহনে” (মাওয়া-গাজীপুর/যাত্রাবারি-মাওয়া)। সেক্ষেত্রে মাওয়া ফেরিঘাট যাবার আগেই লৌহজং থানয় যাবার পথের চৌরাস্তায় মোড়ে আপনাকে নামতে হবে। পরে রিক্সা অথবা অটোরিক্সাতে ১৫ মিনিটের পথ।

ম্যাপ দেখেই চলে যেতে পারবেন পদ্মা রিসোর্ট।

নিজস্ব গাড়িতেও যেতে পারেন। ঢাকা থেকে মাওয়া গোলচত্বরের ডানদিকের রাস্তায় দুই কিমি দূরের লৌহজং পুলিশ ফারির নিকটে পুরনো ফেরী ঘাটের পাশে এটি অবস্থিত। স্থানীয়দের জিজ্ঞেস করলে তারা আপনাকে পথ চিনতে সাহায্য করবে।

Please follow and like us:
error